ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

রেঞ্জে শ্রেষ্ট ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২০, ১৮ সেপ্টেম্বর ২০২৩  

রেঞ্জে শ্রেষ্ট ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানা

রেঞ্জে শ্রেষ্ট ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানা

ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা আবারো রেঞ্জে শ্রেষ্ট থানা নির্বাচিত হয়েছে। সোমবার রেঞ্জ পুলিশের সভাকক্ষে মাসিক সভায় রেঞ্জ ডিআইজি কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দকে শ্রেষ্টত্বের এই পুরস্কার হিসেবে সনদ, সম্মাননা ও নগদ অর্থ তুলে দেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। জুলাই মাসের সার্বিক বিবেচনায় কোতোয়ালী মডেল থানাকে এই পুরস্কারে পুরস্কৃত করা হয়।

কোতোয়ালী মডেল থানা সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দ যোগদান করেই বিভাগীয় নগরী ও সদর এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই, ডাকাতি ও মাদক প্রতিরোধসহ রাজনৈতিক হানাহানি প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছেন। ফলে ময়মনসিংহ নগরীতে বড় ধরণের কোন রাজনৈতিক ও চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। ফলে আইন শৃংখলা পরিস্থিতি রয়েছে স্বাভাবিক। এছাড়া অপরাধ নিয়ন্ত্রণে ওসি শাহ কামাল আকন্দ প্রায় প্রতিদিন বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে সমাজে চলমান অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষক-ছাত্রদের ভূমিকা নেওয়ার আহবান জানিয়ে সভা সেমিনার, বিট পুলিশিং সভা করে আসছেন। এ সব সভায় জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে, আত্মহত্যা প্রবণতা হ্রাস, কিশোর অপরাধী নিয়ন্ত্রণকল্পে ওসির বক্তব্যে অপরাধ অনেকাংশে কমে এসেছে। জুলাই মাসের তথ্য বিবেচনায় নগরীতে দুটি ক্লুলেস হত্যা মামলায় জড়িত অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতার, আদালতে স্বিকারোক্তি, নারী নির্যাতন আইনে একজন অপহৃত নারী কয়েক ঘন্টার মধ্যে উদ্ধারসহ অপহরণে জড়িতদের অল্প সময়ে গ্রেফতার করে পুলিশের ভাবমুর্তি উজ্জল করে কোতোয়ালী পুলিশ।

এছাড়া বিপুল পরিমাণ ইয়াবা ও গাজা জাতীয় মাদক উদ্ধার করা হয়েছে। এই সময়ে চুরি ও ছিনতাইয়ের ঘটনা তেমন একটা ঘটেনি বলেও বিভাগীয় নগরীতে প্রকাশ পায়।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, কোতোয়ালী ও ফাড়ি পুলিশ একটি টিমওয়ার্ক হিসেবে কাজ করে আসছে বিধায় এ সফলতা এসেছে। পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভুঞা এর দিকনির্দেশণায় এবং সদর সার্কেলের পরামর্শে সকলের সহযোগীতায় কোতোয়ালী মডেল থানা সফল হয়েছে। এ জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনেও এই সফলতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়