ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

ময়মনসিংহে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:২৩, ১৯ সেপ্টেম্বর ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ সদরে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সমাপনীপর্বের খেলা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে  ময়মনসিংহ সার্কিট হাউস খেলার মাঠে সকাল ১১টা  অনুষ্ঠিত হয়।

খেলায় প্রধান অতিথি হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশরাফ হোসাইন এর উপস্থিত হওয়ার কথা থাকলেও তিনি অসুস্থতাজনিত কারণে উপস্থিত হতে না পারায় তার পক্ষ খেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মীনি বেগম ফজিলাতুনন্নেসা মুজিবের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন এবং আজকের শিশুদের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা সম্পর্কে সম্যক ধারণা প্রদান, স্বাধীনতার প্রকৃত ইতিহাস সম্পর্কে অবহিত করণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২০১০ সালে থেকে এ টুর্নামেন্ট দুইটি আয়োজন করে চলেছে।

তিনি বলেন-লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায় অংশগ্রহণের মাধ্যমে শিশুদের সুস্থ বিকাশ এবং শিশুর মাঝে দেশপ্রেম, শৃঙ্খলাবোধ, উদারতা, কর্তব্যপরায়নতা, সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টির জন্য এই খেলা ভূমিকা রাখবে। এতে প্রতি বছর ইউনিয়ন পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ক্ষুদে শিক্ষার্থীরা এ টুর্নামেন্ট অংশগ্রহণ করে দেশের সুনাম অর্জন করছে। তাদের তাদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আগ্রহী করে তুলতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বলেন, ‘চলমান আয়োজনে যে বাচ্চারা অংশগ্রহণ করছে। তারা ভবিষ্যতে জাতীয় দলে প্রতিনিধিত্ব করে দেশের ভাবিমূর্তি উজ্জ্বল করবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি

অনুষ্ঠানে টুর্নামেন্ট দুটির বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত খেলার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান শাহিন,সিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সাঈদ। খেলায় অন্যান্যদের মাঝে সহকারী শিক্ষা অফিসার মেরিনা সুলতানা,নাহিদা পারভীন,মুজাহিদুল ইসলাম,রুমী খান,জহিরুল ইসলাম,বাংলাদেশ স্কাউট ময়মনসিংহ জেলার যুগ্ম সাধারণ সম্পাদক ও দিঘারকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা বেগম,চকনজু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহমুদুল হাসান রুমি, আকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাহমিদা পারভীন, আঞ্চলিক স্কাুউট লিডার নজরুল ইসলাম, আব্দুস সালামসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ। খেলায় রামগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চর সিরতা সরকারী প্রাথমিক বিদ্যালয়েের শিক্ষার্থীরা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ এবং বঙ্গবন্ধু গোল্ডকাপ শিরোপা জিতে নেন।  পরে অতিথিবৃন্দরা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়