ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯

মেয়েদের কারণেই দেশের সব মানুষ উৎসবে শরীক হয়েছে: ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৩০, ২২ সেপ্টেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেপালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশীপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাদের স্মরণীয়ভাবে বরণ করে নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

গত মঙ্গলবার দুপুর ১:৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে ঢাকায় এসে পৌঁছায় সাফজয়ী বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দল।

অবিস্মরণীয় এ বিজয় উপলক্ষে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাজসিক অভ্যর্থনা জানিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বিমানবন্দরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষে অভ্যর্থনা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশে ফেরার পর বিমানবন্দরে কেক কেটে মিষ্টি খাইয়ে ও ফুলের মালা দিয়ে সাফজয়ী নারীদের সংবর্ধনা দেয় হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান নিজেই সাবিনা-কৃষ্ণাদের মালা পরিয়ে দেন।

এরপর ছাদখোলা বাসে করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পথে রওনা হয় ফুটবলাররা। বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক ও কাকরাইল হয়ে বাফুফে ভবনে নেয়া হয় খেলোয়াড়দের। বাফুফে ভবনে ফুটবলারদের আরেকবার সংবর্ধনা দেওয়া হয়। 

বাফুফে ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সানজিদার স্ট্যাটাসের প্রেক্ষিতে আমরা এই আয়োজন করতে পেরেছি। আমার জীবদ্দশায় দেখা বড় উৎসব ছিল আজ। সারা দেশের মানুষ এই উৎসবে সামিল হয়েছে। ভবিষ্যতে আরো বড় সফলতা ধরা দিবে এই মেয়েদের হাত ধরে।

তিনি আরো জানান, আমরা যখন বিমানবন্দর থেকে রওনা হই তখন আমেরিকায় ভোর। সেই সময় প্রধানমন্ত্রী আমাকে মেসেজ দিয়েছেন। মেয়েদের খোঁজখবর নিয়েছেন। প্রধানমন্ত্রী আমেরিকায় ব্যস্ত সফরে থাকলেও এরই মধ্যে তিনি কয়েকটি মেসেজ দিয়েছেন।

মেয়েদের এ সাফল্যের পেছনে প্রধানমন্ত্রীর  অসীম অনুপ্রেরণা ও সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

সর্বশেষ
জনপ্রিয়