ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

ভুল পথ থেকে বেরিয়ে নির্বাচনে আসুন, বিএনপিকে কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ভুল পথ থেকে বেরিয়ে নির্বাচনে আসুন, বিএনপিকে কৃষিমন্ত্রী

ভুল পথ থেকে বেরিয়ে নির্বাচনে আসুন, বিএনপিকে কৃষিমন্ত্রী

বিএনপিকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকার পতনের আন্দোলন করে আপনারা গত ১৪ বছরে সফল হননি। আগামী এক-দেড় মাসেও সফল হতে পারবেন না। আপনারা আবারও ব্যর্থ হবেন, আবারও চরম হতাশায় নিমজ্জিত হবেন। 

তিনি বলেন, আমি বিনীতভাবে বলছি, আপনারা এ ভুল পথ থেকে বেরিয়ে আসুন। আন্দোলন, সংগ্রাম, বিক্ষোভ, অবরোধ, অবস্থান করে এ সরকারের পতন আপনারা করতে পারবেন না। সোমবার দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘কৃষি বিপ্লব ও জলবায়ু পরিবর্তনের প্রভাব’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী বলেন, বর্তমানে সরকারের আমলে কৃষি উৎপাদনে বিরাট সাফল্য এসেছে। কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশ পরিচালনা করা হচ্ছে। সার্বিক উন্নয়নে আগামীতেও কৃষি অনেক গুরুত্ব রাখবে। 

তিনি বলেন, গ্রামে রাস্তার পাশের জমি কিনে মানুষ ঘরবাড়ি বানাচ্ছে। এর ফলে জমি কমছে। অন্যদিকে মানুষ বাড়ছে। এটা আমাদের জন্য বিদ্যমান চ্যালেঞ্জ। আর নতুন চ্যালেঞ্জ যুক্ত হয়েছে জলবায়ু পরিবর্তন। বিজ্ঞানীদেরকে নতুন নতুন প্রযুক্তি আনতে হবে জলবায়ু পরিবর্তন মোকাবিলা করার জন্য।

বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে। এতে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) কৃষিবিদ তাজুল ইসলাম পাটোয়ারী, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোঃ ইকরাম-উল-হক, ফাও'র কৃষি বিশেষজ্ঞ মঈন উস সালাম প্রমুখ বক্তব্য দেন।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়