ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

বিতর্ক চর্চায় পৃষ্ঠপোষকতা করবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ২৬ ফেব্রুয়ারি ২০২৩  

বিতর্ক চর্চায় পৃষ্ঠপোষকতা করবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়

বিতর্ক চর্চায় পৃষ্ঠপোষকতা করবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বিতর্ক চর্চা সংস্কৃতির একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। বিতর্ক করার ফলে পড়াশোনার পরিধি বৃদ্ধি পায়, বিতর্ক যুক্তিবোধ তৈরি করে। একজন বিতার্কিক যুক্তি দিয়ে সুন্দর করে কথা বলতে পারে। বিতর্ক চর্চা সমাজে পরমতসহিষ্ণুতা ও উদারতা তৈরি করে। 

তিনি বলেন, সমাজে সংস্কৃতি চর্চা ছড়িয়ে দিতে বিতর্ক শক্তিশালী ভূমিকা পালন করে। সেজন্য আগামীতে বিতর্ক চর্চায় পৃষ্ঠপোষকতা করবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। প্রয়োজনে বাংলা একাডেমিকে সম্পৃক্ত করে এটি বাস্তবায়ন করা হবে।

গতকাল শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) আয়োজিত দুই দিনব্যাপী (২৪-২৫ ফেব্রুয়ারি) ‘১৫তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক কার্নিভাল ২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

এনডিএফ বিডির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ কে এম শোয়েব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম-সচিব এ কে এম সোহেল ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব রাজীব কুমার সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘১৫তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক কার্নিভাল ২০২৩’ এর চিফ কনভেনর ওমর ফারুক সোবহান।

সর্বশেষ
জনপ্রিয়