ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

প্রশংসায় ভাসছেন নবনীতা চৌধুরী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ১৬ সেপ্টেম্বর ২০২৩  

নবনীতা চৌধুরী

নবনীতা চৌধুরী

বহুমুখী প্রতিভার অধিকারী নবনীতা চৌধুরী। একাধারে একজন সাংবাদিক, উন্নয়নকর্মী ও সংগীতশিল্পী। লোক ঘরানার গানে ইতোমধ্যে শ্রোতা-দর্শকের মধ্যে একটা আলাদা জায়গা করে নিয়েছেন এই শিল্পী।

লালন সাঁই, হাসন রাজা ও রাধারমণ দত্ত- এই তিনজনকে লোকগানের মহাজন বলা হয়। যাদের সূত্র ধরে বাংলা লোকগানের ভাণ্ডার সমৃদ্ধ হয়েছে। মূলত এই বিষয়টি মাথায় রেখে তাদের সৃষ্টি ১০টি গান কণ্ঠে তুলেছেন শিল্পী নবনীতা চৌধুরী। বেঙ্গল ফাউন্ডেশনের ব্যানারে প্রকাশ করলেন পুরো একটি অ্যালবাম। নাম ‘তিন মহাজনের গান’। যা এর মধ্যে উন্মুক্ত হয়েছে বেঙ্গল ফাউন্ডেশনের ইউটিউব চ্যানেলে। বিনিময়ে নবনীতা পাচ্ছেন তুমুল প্রশংসা।

অ্যালবামটি প্রসঙ্গে নবনীতার প্রত্যাশা, যে আনন্দ নিয়ে এবং গভীর প্রার্থনায় এই গানগুলো আমি গেয়েছি, আপনাদেরকেও তা স্পর্শ করবে। আশা করছি, সময় পেলে গানগুলো শুনবেন এবং প্রতিক্রিয়া জানাবেন আপনারা।

গানগুলো হলো যথাক্রমে- আছেন কোথায় স্বর্গপুরে (লালন সাঁই), বাড়ির কাছে আরশিনগর (লালন সাঁই), আমি না লইলাম (হাসন রাজা), মওলা বলে ডাক রসনা (লালন সাঁই), গুরু দোহাই তোমার (লালন সাঁই), প্রেম ডুবার না হলে (লালন সাঁই), হাসন রাজায় কয় (হাসন রাজা), কে তোমারে এ বেশ ভূষণ (লালন সাঁই), কুঞ্জের মাঝে কে গো (রাধারমণ দত্ত) এবং জলের ঘাটে দেইখ্যা আইলাম (রাধারমণ দত্ত)।

সর্বশেষ
জনপ্রিয়