ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯

পৃথিবীর অপরূপ পাঁচ স্থান, যেখানে কেউ ভ্রমণে যায়নি

ভ্রমণ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৮, ২২ সেপ্টেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পৃথিবীতে এমন অনেক জায়গা রয়েছে, যেগুলোকে স্বর্গের সঙ্গে তুলনা করা হয়। এগুলো সম্পর্কে বলা হয় যে এত সুন্দর জায়গায় কোনো ব্যক্তির পা পড়েনি। 

দ্য ফরেস্ট লেক, রাশিয়া
রাশিয়ার বিস্তীর্ণ বনভূমির মধ্যে অবস্থিত এই রহস্যময় হ্রদটির সঠিক অবস্থান কেউ জানে না। আর শোনার পর সবাই হতবাক হয়ে যায় যে এত সুন্দর লেক এত ঘন জঙ্গলেও থাকতে পারে। হেলিকপ্টার থেকে এই সৌন্দর্যের ছবি ধারণ করা হয়েছে। 

হনকোহাউ জলপ্রপাত, মাউই

আপনি যদি এমন সবুজ পাহাড়ের চারপাশে তাকান তবে আপনি এখানে এক হাজার একশো  উনিশ ফুট একটি জলপ্রপাত দেখতে পাবেন। এমন একটি জলপ্রপাতের এক ঝলক দেখতে হলে হেলিকপ্টারে চড়ে হাওয়াইয়ের মাউই দ্বীপে যেতে হবে এবং পশ্চিম মাউই পর্বতমালার উপত্যকায় যেতে হবে, তারপরে আপনি এই সৌন্দর্য দেখতে পাবেন।

টেপুই, ভেনেজুয়েলা 
এর চেয়ে বেশি ঘন পাহাড় আপনি দেখতে পাননি। ভেনেজুয়েলার টেপুইতে অবস্থিত এই পর্বতগুলোকে আলাদা সত্তা হিসেবে পাওয়া যায়। 'টেপুই' শব্দটি গ্রান সাবানার আদিবাসীরা 'দেবতার ঘর' বোঝাতে ব্যবহার করে।

শেটল্যান্ড দ্বীপপুঞ্জ, স্কটল্যান্ড
আপনি এই দ্বীপ সম্পর্কে জেনে অবাক হবেন যে এই দ্বীপে ৪০ জনেরও কম লোক বাস করে, যেখানে একটি মাত্র দোকান রয়েছে। দ্বীপের প্রাকৃতিক ঐতিহ্য ও জীববৈচিত্র্য স্থানীয় জনগণ বিনষ্ট হতে দেয় না। শুধু কল্পনা করুন যে এখানে আপনি সবুজ সবুজ এবং পাখিদের মধ্যে বসবাস করতে সক্ষম হবেন।

গাংখার পুয়েনসাম, ভুটান
পর্বতশ্রেণীর কথা ভাবলে মাউন্ট এভারেস্ট বা কাঞ্চনজঙ্ঘার নাম আপনার মাথায় আসবে, কিন্তু ভুটানের গাংখার পুয়েনসাম পৃথিবীর সর্বোচ্চ পর্বত। ২৪ হাজার আটশো ছত্রিশ ফুট উচ্চতা এটি। এই জায়গাটিতে কোন মানুষে পৌঁছাতে পারেনি।

সর্বশেষ
জনপ্রিয়