ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিদেশি দুই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্বাক্ষর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৩, ২৪ নভেম্বর ২০২২  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিদেশি দুই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্বাক্ষর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিদেশি দুই বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্বাক্ষর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সঙ্গে Erasmus plus Agreement এর আওতায় বসনিয়া ও হার্জেগোভেনিয়ার তুজলা বিশ্ববিদ্যালয় এবং বুলগেরিয়ার ইউনিভার্সিটি অব ন্যাশনাল অ্যান্ড ওয়ার্ল্ড ইকোনমি (UNWE) এর মধ্যে সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষরিত হয়েছে। 

গতকাল বুধবার (২৩ নভেম্বর) উপাচার্য দফতরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটির পরিচালক অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. রোকনুজ্জামান সিদ্দিকী, রেজিস্ট্রার (অ:দা:) মোহাম্মদ জসীম উদ্দিন প্রমুখ।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বসনিয়া ও হার্জেগোভেনিয়ার তুজলা বিশ্ববিদ্যালয় পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেক্টর অধ্যাপক ড. নারমিনা হাডজিগারিক। অন্যদিকে বুলগেরিয়ার ইউনিভার্সিটি অব ন্যাশনাল অ্যান্ড ওয়ার্ল্ড ইকোনমির (UNWE) পক্ষে দ্বিপাক্ষিক চুক্তিতে স্বাক্ষর করেন প্রফেসর ড. ম্যাটিল্ডা আলেকসান্দ্রোভা বসনাকোভা এবং নোবিপ্রবির পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। 
এ সময় বিশ্ববিদ্যালগুলোর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়ের এ ধরণের সমঝোতা ভবিষ্যতে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে সহায়তা করবে। নোবিপ্রবির সঙ্গে তুজলা এবং বুলগেরিয়ার ন্যাশনাল অ্যন্ড ওয়ার্ল্ড ইকোনমি বিশ্ববিদ্যালয়ের এ সমঝোতা স্মারক ভবিষ্যতে এসব বিশ্ববিদ্যালয়কে এগিয়ে যেতে আরো দৃঢ় ভূমিকা পালন করবে।’ 

এ সময় উপাচার্য সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সর্বশেষ
জনপ্রিয়