ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯

কীভাবে বুঝবেন আপনি যৌনতায় আসক্ত?

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ১৯ সেপ্টেম্বর ২০২২  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

মানুষের চোখে যৌনতায় আসক্ত ব্যক্তি খারাপ মানুষ, বদ চরিত্র বলেই পরিচিত। কীভাবে বুঝবেন, আপনার এই সমস্যা রয়েছে? বিশেষজ্ঞরা বলছেন, কোন মানুষের মধ্যে যৌন আসক্তি রয়েছে কিনা, তা খুব সহজেই ধরতে পারা যায়।

>> যারা যৌনতায় অত্যাধিক আসক্ত হয়, তাদের মধ্যে সব সময়ই একটা চঞ্চলতা দেখতে পাওয়া যায়। কোনো একটি বিষয় বা জায়গায় তারা চুপটি করে বসতে পারেন না। কিংবা অনর্গল কথা বলে যেতে পারেন যে কোনো বিষয়। বিশেষজ্ঞরা বলছেন, তাদের এই অত্যাধিক কথা বলার মধ্যে যদি বেশিমাত্রায় উঠে আসে যৌনতার গল্প। তাহলে ব্যাপারটা বেশ চিন্তার।

>>যৌনতায় আসক্ত ব্যক্তিরা সাধারণত অলস প্রকৃতির হয়। সারাদিনই কোনো এক ভাবনা চিন্তায় আচ্ছন্ন থাকেন। বিশেষজ্ঞরা বলছেন, এই ভাবনা চিন্তা একেবারেই যৌন কেন্দ্রিক হয়। সারাদিনই এরা ভাবতে থাকেন সহবাস সম্পর্কে।

>> সাধারণত দেখা গেছে, যৌনতায় আসক্ত ব্যক্তিরা কাজের ফাঁকেও যৌন চিন্তায় মগ্ন থাকেন। সুযোগ পেলেও পর্নছবি দেখতে শুরু করেন। এমনকি, বাসে বসে দেখতে দ্বিধা বোধ করেন না।

>> যৌন আসক্ত ব্যক্তিরা যেকোনো সময়ই যৌনতায় লিপ্ত হতে চান। আর তার জন্য ক্রমাগত সঙ্গী খুঁজতে শুরু করেন। যা কিনা কোনো প্রোডাক্টটিভ কাজ নয়।

সমস্যা দূর করার উপায়-

আসক্তি বাড়তে থাকলে ডাক্তার দেখান অবশ্যই। চেষ্টা করুন, যৌনতা সম্পর্কীত বিষয় থেকে দূরে থাকতে। ভালো গল্পের বই পড়ুন, ভালো সিনেমা দেখুন, গান শুনুন। প্রয়োজনে ঘুরতে বেড়িয়ে পড়ুন। দেখবেন খুব সহজেই আসক্তি দূর হবে।

সর্বশেষ
জনপ্রিয়