ঢাকা, রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

কিশোরগঞ্জ জেলার ভৈরবে চার শতাধিক কৃষক পেল রোপা আমন ধান বীজ ও সার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৩, ১০ জুলাই ২০২৪  

কিশোরগঞ্জ জেলার ভৈরবে চার শতাধিক কৃষক পেল রোপা আমন ধান বীজ ও সার

কিশোরগঞ্জ জেলার ভৈরবে চার শতাধিক কৃষক পেল রোপা আমন ধান বীজ ও সার

ভৈরবে ৪ শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল ৯ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে কৃষকদের মাঝে ব্রিধান ৮৭, ব্রিধান ৯৫, বিনাধান ১৭ বীজ, ডিএপি ও এমওপি সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আকলিমা বেগম, অতিরিক্ত কৃষি অফিসার রফিকুল ইসলাম, উপ-সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ।
এসময় উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে বিনামূল্যে বিভিন্ন কৃষিপণ্যের বীজ ও সার বিতরণ করে যাচ্ছেন। সারা দেশে যেন কোন ফসলি জমি ও বাড়ির পাশে পতিত জমি খালি না রাখে সে বিষয়েও বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন এমনকি সহযোগীতাও করছেন।
এবিষয়ে কৃষিকর্তা আকলিমা বেগম বলেন, ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪ শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ভৈরব উপজেলা ও পৌর শহরের কৃষকদেরকে প্রণোদনার আওতায় আনা হয়েছে। এ কর্মসূচির আওতায় ব্রিধান ৮৭, ব্রিধান ৯৫, বিনা ধান ১৭ এই তিন রকমের বীজ প্রত্যেক কৃষককে ৫ কেজি করে রোপা আমন ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়