ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯

আমাদের সেনাবাহিনী ও আর্মড ফোর্সের যথেষ্ট সক্ষমতা রয়েছে : কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:০০, ২২ সেপ্টেম্বর ২০২২  

আমাদের সেনাবাহিনী ও আর্মড ফোর্সের যথেষ্ট সক্ষমতা রয়েছে  : কৃষিমন্ত্রী

আমাদের সেনাবাহিনী ও আর্মড ফোর্সের যথেষ্ট সক্ষমতা রয়েছে : কৃষিমন্ত্রী

দেশের উন্নয়নের স্বার্থে যুদ্ধ চান না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ডা. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, যুদ্ধ দিয়ে দেশটাকে পিছিয়ে দিতে চাই না। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রীর নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আমাদের প্রতিবেশী দেশ মিয়নমারের সঙ্গে বৈরী সম্পর্ক নিয়ে আওয়ামী লীগ সরকার কোনো উদ্বেগের মধ্যে রয়েছে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সেনাবাহিনী ও আর্মড ফোর্সের যথেষ্ট সক্ষমতা রয়েছে। মিয়ানমারের মতো দেশকে আমরা অবশ্যই মোকাবিলা করতে পারব। আর জাতি ঐক্যবদ্ধভাবে কাজ করবে। 

যেকোনো দেশ রক্ষায় জাতিরও বিরাট ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমার মনে হয় পুরো জাতি ঐক্যবদ্ধভাবে সরকারকে সহযোগিতা করবে। তবে আমরা মানবিক দিক বিবেচনা করছি। কিন্তু পশ্চিমা বিশ্ব যারা মানবতার কথা বলে, তারা তো কাউকে জায়গা দিচ্ছে না। বাংলাদেশ লাখ-লাখ রোহিঙ্গা জায়গা, খাবার দিচ্ছে। এখন আমাদের ঝুঁকি হলো নিরাপত্তার। তারপরও আমরা চাই না যে যুদ্ধ হোক। 

মন্ত্রী বলেন, আমরা আমাদের উন্নয়নটাকে সামনে নিয়ে যেতে চাই। উন্নয়নের যে ধারা বইছে সেটা যুদ্ধ দিয়ে দেশটাকে পিছিয়ে দিতে চাই না। আমাদের সরকারের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে মিয়ানমার সরকারের সঙ্গে। তারাও বার বার আশ্বস্ত করেছে, এগুলো অভ্যন্তরীণ বিষয়, মোকাবিলা করতে গিয়ে কিছু ইনসিডেন্ট হচ্ছে। ইনশাআল্লাহ যুদ্ধ হবে না। আর মিয়ানমারও সে অবস্থায় নেই।

ডিম আমদানির প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, কোনোক্রমেই যেন ডিম আমদানি করা না হয়। আমরা একটু কষ্ট করি তারপরও আমরা ডিম আমদানি করবো না।

সর্বশেষ
জনপ্রিয়